ভালুকার খিরু নদীতে ভেসে আসা নারীর লাশ সনাক্ত,আটক-৩

জামাল মন্ডল: ভালুকার খিরু নদীতে ভেসে আসা নারীর লাশ সনাক্ত করে এবং ঘটনার সাথে জড়িত ৩ জনকে আটক করেছে ভালুকা মডেল থানা পুলিশ।

আটককৃতরা হলেন ভালুকা পৌরসভার ৮নং ওয়ার্ড কাঠালীর জহির হোসেনের ছেলে মনির হোসেন (২৩) ও আয়ুব আলী সেকের ছেলে মোঃ জামাল হোসেন (২৫) তাদের কে ১৮ জুন রাতে কাঠালী এলাকা থেকে গ্রেফতার করা হয় ।
পুলিশ সূত্রে জানা যায, ওই মহিলাকে হত্যা করে লাশ গুম করার লক্ষে ফেলে যাওয়ার কারনে উক্ত ঘটনায় এস আই ( নিঃ) মোঃ আবু তালেব বাদী হয়ে ভালুকা মডেল থানায় মামলা নং- ১৯ তাং ১৪-০৬-২০২০ ইং, ধারা – ৩০২/২০১/৩৪ দঃ বিঃ এজাহার দায়ের করেন।

এরপর থেকে পুলিশ সুপার ময়মনসিংহ মোহাম্মদ আহমার উজ্জামান পিপিএম (সেবা) এর দিক নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার, গফরগাঁও (সার্কেল) আলী হায়দার চৌধুরীর তত্বাবধানে, ভালুকা মডেল থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) খোরশেদ আলম, মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই রঞ্জন কুমার ভৌমিক ও এস আই মোঃ ইকবাল হোসেন (পি পি এম) সহ ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে অজ্ঞাতনামা লাশের পরিচয় সনাক্ত করা হয় । সে উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের ওমর ফারুকের ১৭বছরের মেয়ে কানিজ ফাতেমা।

ভালুকা মডেল থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, গত ১৪ জুন আনুমানিক বিকাল ২,৪৫ ঘটিকায় উপজেলার খারুয়ালী এলাকায় খিরু নদীতে কালেঙ্গার ঘাট নামক স্থানে একটি অর্ধগলিত লাশ পানিতে ভাসতে থাকার খবর পেয়ে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় । মৃত দেহের পরিচয় সনাক্ত করে, বিজ্ঞান ভিত্তিক আধুনিক তদন্ত পরিচালনা করে, আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার তথ্য বেরিয়ে আসে।

গত ০৩জুন রাত ৮টার দিকে কানিজ ফাতেমা, ভালুকা বাজার থেকে বাড়ী যাওয়ার সময় আসামীদ্বয় তাকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ভালুকা পৌরসভা ২নং ওয়ার্ডের খিরুনদী সংলগ্ন জৈনক আজিজুল হকের বিভিন্ন প্রজাতির গাছের বাগানের ভিতরে ফাঁকা জায়গায় নিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে তাকে ধর্ষন করে, এক পর্যয়ে ফাতেমা চিৎকার শুরু করলে তার গলায় বেল্ট পেচিয়ে শ্বাস রোধে হত্যা করে নদীতে লাশ ফেলে দেয়। জিজ্ঞাসাবাদের পর আসামীদের কাছ থেকে মৃত, কানিজ ফাতেমার মোবাইল সিম কার্ড উদ্ধার করা হয় ।

অদ্য আসামীদ্বয় হত্যার দায় স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ আইনের ১৬৪ধারায় ম্যাজিস্ট্রেটের নিকট জবানবন্দি প্রদান মামলার তদন্ত অফিসার এস.আই রঞ্জন কুমার  ভৌমিক জানান হত্যাকান্ডের সাথে জড়িত থাকা আরো ১ আসামীকে আজ রাত ৮ টার দিকে কাঠালীর সানীর মোড় থেকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞ আদালতে মনির হোসেন ও মোঃ জামাল হোসেনের দেয়া-১৬৪ ধারা জবানিবন্দি মোতাবেক আটককৃত কাঠালী সানীর মোড় এলাকার মৃত: সাবু মোল্লার ছেলে উজ্জল মোল্লা(৩০) কানিজ  ফাতেমাকে হত্যার সাথে জড়িত ছিলেন।

এ মামলার অন্যান্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।