ভালুকায় যথাযোগ্য মর্যাদায়  জাতীয় শোক দিবস পালিত

আসাদুজ্জামান জামালঃ ময়মনসিংহের ভালুকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার (১৫আগষ্ট) সূর্যোদয়ের সাথে-সাথে সরকারি, আধা সরকারি, দলীয়কার্যালয়, শিক্ষাপ্রতিষ্ঠান, দোকান সহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধ নিমত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

পরে সকাল ৯টার দিকে উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর’র প্রতিকৃতিতে পূস্পস্তবক অর্পণ করার পর জাতির জনকের রুহের আমাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় ।

দুপুরে পরিষদ মিলানায়তনে আওয়ামীলিগ ও সকলসহযোগি সংঠনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. শওকতআলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী শরিফ আহম্মেদ এমপি ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ আলহাজ¦ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, ময়মনসিংহ সংরক্ষিত মহিলা আসনের সাংসদ মনিরা সুলতানা মনি, উপজেলা পরিষদের (সাবেক) চেয়ারম্যান ও আ’লীগে রসাধারণ সম্পাদক আলহাজ¦ গোলাম মোস্তফা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ,নির্বাহী অফিসার মাসুদ কামাল,বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান,আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ওমর হায়াৎ খান নঈম, সাংগঠনিক সম্পাদক আঃ রাজ্জাক ফকির, ছাত্রলীগ সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজিব প্রমূখ । এ সময় আওয়ামী লিগ ও সকল হ যোগি সংঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, ভালুকা এর আয়োজনে জাতির পিতার প্রতিকৃতিতে পূস্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং যুবঋণের চেক বিতরণ করা হয়।